ছাদখোলা গাড়িতে মাগুরাবাসীর গণসংবর্ধনা পেলেন সাকিব

মাগুরা প্রতিনিধি : আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লড়তে ক্ষমতাসীন আওয়ামী লীগ থেকে মাগুরা-১ আসনে নৌকার মনোনয়ন পেয়েছেন ক্রিকেটের বিশ্ব সেরা অলরাউন্ডার টাইগার ক্যাপ্টেন সাকিব আল হাসান। সেই সাথে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক থেকে হতে চলেছেন রাজনৈতিক অভিভাবক। গত ২৬ নভেম্বর বিকেলে দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে সাধারণ সম্পাদক ও নির্বাচন কমিটির সদস্য সচিব ওবায়দুল কাদের তার নাম ঘোষণা করেন। এর পর থেকেই মাগুরাতে ভক্ত-সমর্থকের বাঁধভাঙা উচ্ছ্বাস দেখা যায়।

নিজ নির্বাচনী এলাকায় সাকিবকে পেয়ে সেই বাধভাঙ্গা উচ্ছাস পরিনত হয়েছে জনসমুদ্রে। আজ বুধবার (২৯ নভেম্বর) দুপুরে মাগুরায় তার নির্বাচন এলাকায় প্রথম নির্বাচনী প্রচারণার জন্য ঢাকা থেকে মাগুরা কামারখালী ব্রিজ এলাকায় পৌঁছালে মাগুরার পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুল, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মকবুল হাসান মাকুল, সাকিবের বাবা খন্দকার মাশরুর রেজাসহ সকল কাউন্সিলররা ফুল দিয়ে তাকে শুভেচ্ছা জানান।

এ সময় হাজার হাজার ভক্ত, সমর্থক ও দলীয় নেতাকর্মীরা তাকে স্বাগত জানান। শতাধিক মোটরসাইকেল, মাইক্রোবাস, প্রাইভেটকার শোভাযাত্রা করে মাগুরা শহরে প্রবেশ করলে মহাসড়কে দীর্ঘ যানজট সৃষ্টি হয়।

পরবর্তীতে কামারখালী ব্রিজ থেকে মাগুরা জেলা আওয়ামী লীগের শহরের জামরুল তলার অফিসে যান সাকিব। এ সময় মানুষের ভিড় ঠেলে ১৩ কিলোমিটার পথ আসতে সময় লাগে প্রায় সোয়া দুই ঘণ্টা। পতিমধ্যে রাস্তার দুই পাশে স্কুল কলেজের ছাত্র-ছাত্রী, সাধারণ মানুষ ফুল দিয়ে ও হাত নেড়ে শুভেচ্ছা জানান।

শহরে প্রবেশের পর জেলা আওয়ামী লীগের কার্যালয়ে পৌছালে মাগুরা জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল ফাত্তাহ, সাধারণ সম্পাদক পঙ্কজ কুমার কুণ্ডু, মাগুরা দুই আসনের সংসদ সদস্য ও নৌকার প্রার্থী বীরেন শিকদারসহ দলীয় নেতাকর্মীরা ফুল দিয়ে বরণ করেন। সেখান থেকে মাগুরা পৌর গোরস্তানে ৪ বারের নির্বাচিত সংসদ সদস্য মরহুম বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান এর কবর যিয়ারত করেন। এরপর মাগুরা আসাদুজ্জামান স্টেডিয়ামে নেতাকর্মীদের গণসংবর্ধনা গ্রহণ করেন সাকিব।