ঘোষণার অপেক্ষায় এরশাদ?

নিজস্ব প্রতিবেদকক : রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদকে লাইফ সাপোর্টে নেয়া হয়েছে। তার শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে বলে জানিয়েছেন তার ভাই ও পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জি এম কাদের। তিনি বলেন, তার শ্বাস কষ্ট হচ্ছে। কিডনীসহ কিছু অঙ্গ প্রত্যঙ্গ ঠিকভাবে কাজ করছে না। ব্যাথানাশক ও ঘুমের ওষুধ দেওয়া হয়েছে। তাকে বিকালে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

জানানো হয়, গত চারদিনের চেয়ে তার শারীরিক অবস্থার অবনতি হয়েছে। সারাদেশের মানুষ জানতে চাচ্ছে সাবেক সেনা প্রধান ও রাষ্ট্রপতির শারীরিক অবস্থা সঠিকটা জানানো হচ্ছে নাকি না। প্রতিদিনই প্রেস বিফ্রিং করে জানানো হচ্ছে তার শারীরিক অবস্থা। এর মধ্যে গুজব ছড়িয়েছিল তিনি মারা গেছেন। আবার অনেকে বলছেন, তিনি সত্যিই মারা গেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশে ফেরার অপেক্ষায় তার খবরটি প্রকাশ করা হচ্ছে না। তবে সে যাই হোক, সাবেক এই রাষ্ট্রপতির শারীরিক অবস্থা যে মোটেও সুবিধায় নেই সেটা বোঝা যাচ্ছে জাতীয় পার্টির সিনিয়র নেতাদের কথাতেও। অনেকে তো এখনি কবর কোথায় হবে তা নিয়ে মিটিং করছেন। কে টাকা দিবে, কোথায় কবর হবে এসব নিয়ে আলোচনা নিশ্চয়ই সিনিয়র নেতারা বুঝেশুনে করছেন।

বৃহস্পতিবার দুপুরে এরশাদকে দেখতে ক্যান্টনমেন্টের হাসপাতালে গিয়েছিলেন রওশন এরশাদ, জিএম কাদেরসহ জাপার কেন্দ্রীয় কয়েকজন নেতা। আইসিইউ থেকে বের হয়ে বেগম রওশন এরশাদ তার স্বামী হুসেইন মুহম্মদ এরশাদের জন্য দেশবাসীর কাছে দোয়া কামনা করেছেন।