গ্লোবাল মিশ্রিত লবন বিক্রিতে বেপরোয়া নারায়নগন্জের নিতাই গন্জ লবন কারখানা মালিকরা

আনিছ প্রধান নারায়নগন্জ প্রতিনিধিঃ  নারায়নগন্জে টান বাজারে নিতাই গন্জে অবৈধ ভাবে গড়ে ওঠেছে কয়েকটি লবনের কারখানা। স্থানীয় দৈনিক সহ জাতীয় পত্র পত্রিকায় বিভিন্ন সময় এই বিশাক্ত লবনের খবর প্রকাশ করলেও কারখানার মালিকরা কিছু অসাধু প্রশাসনিক কর্মকর্তার ছত্রছায়ায় আইন কে তোয়াক্কা না করে অবাধেই বিক্রি করে ছলেছে গ্লোবাল মিশ্রিত লবন। খাবারের মধ্যে একটি বিশাল গুরুত্ব পূর্ণ খাদ্য উপাদান যা দিয়ে খাবার সুস্বাদু করা হয়। যতই মশলা ব্যাবহার করা হোক না কেনো লবন না দিলে খাবারটি খাবারের অনুপযোগী হয়ে উঠে। প্রকৃত অর্থে সমুদ্র হইতে কৃষকেরা প্রক্রিয়াজাতের মাধ্যমে মোটা লবন তৈরী করে সেই মোটা লবন বিভিন্ন মালিকরা ক্রয় করে মেশিনের সাহায্যে প্রক্রিয়া করে লবন তৈরী করে। প্যাকেটজাত করে সারা দেশে লবনের চাহিদা মেটায়।

নারায়ণগঞ্জের টান বাজারের লবনের প্যাকেটগুলো তৈরী হচ্ছে কাপর পরিস্কারের উপাদান ডাইং। ফ্যাক্টারীতে গ্লোবাল বিদেশ থেকে আমদানী করে সেইগ গুড়া উপাদান প্যাকেট করে তাতে নাম করন করে লবন নামে বিক্রি করছে। একদিকে কোটি কোটি টাকার মালিক হচ্ছে কারকানার মালিকরা। অন্য দিকে জনগন এটা খেয়ে মৃত্যুর কোলে ঝুঁকে পরছে।

সরেজমিনে খবরে জানা যায় যে একবার ভ্রাম্যমাণ ম্যাজিস্ট্রেট অভিযান পরিচালনা করলে সাথে সাথে দুই একদিন বন্ধ রাখা হয় কারখানাগুলো আবার বাইরে দরজা জানালা বন্ধ করেও কাজ চালিয়ে যাচ্ছে অবাধে। বর্তমান দূর্নীতিবাজ বিশাল শুদ্ধি অভিজানে জনগন এই সব লবনের কারখানা গুলোকে সবসময়ের জন্য একেবারে বন্ধ দেখতে প্রশাসনকে প্রয়োজনীয় পদক্ষেপের জন্য বিশেষ ভাবে অনুরোধ করছে ।