গুইমারায় মেধাবী দুই শিক্ষার্থীকে আর্থিক সহায়তা প্রদানে – ইউএনও রাজীব চৌধুরী

মোঃ সালাউদ্দিন:- খাগড়াছড়ির গুইমারায় দরিদ্র মেধাবী দুই শিক্ষার্থীকে আর্থিক সহায়তা প্রদান করলেন ইউএনও রাজীব চৌধুরী। 

সোমবার (১৩ই মে) গুইমারা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে মেধাবী দুই শিক্ষার্থী ফারজি ও অনন্যাকে বিশ হাজার করে মোট চল্লিশ হাজার টাকা সহায়তা প্রদান করা হয়েছে। 

স্থানীয় সূত্রে জানা যায়, ফারজি ও অনন্যা উপজেলার হাফছড়ি ইউনিয়নের হাজিপাড়া এলাকার মোঃ আমিনুল হকের মেয়ে। ফারজি কুমিল্লা মেডিকেল কলেজে এমবিবিএস ১ম বর্ষে পড়ছে এবং তার বড় বোন অনন্যা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে রাজনীতি বিজ্ঞান বিভাগে অনার্স ২য় বর্ষে পড়ছে।

আর্থিক সীমাবদ্ধতা ও তাদের পারিবারিক অসচ্ছলতার কারণে মেডিকেল কলেজে ভর্তি ও লেখাপড়া চালিয়ে যাওয়ার ব্যাপারে খুবই দুঃশ্চিন্তায় ছিলেন ফারজি ও অনন্যার পরিবার।

বিষয়টি জানিয়ে খাগড়াছড়ি জেলা প্রশাসনের নিকট আবেদন করেন আমিনুল হক।

তার আবেদনের প্রেক্ষিতে খাগড়াছড়ি জেলা প্রশাসন ও গুইমারা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দুজন মেধাবী শিক্ষার্থীর প্রত্যেককে ২০,০০০/- (বিশ হাজার) টাকা করে মোট ৪০০০০/ (চল্লিশ হাজার) টাকা প্রদান করা হয়।

এ সময় ইউএনও রাজীব চৌধুরী বলেন, মেডিকেল কলেজে ভর্তির ফি, বই কেনা এবং হোস্টেলে অবস্থানকালীন ব্যয়ের জন্য খাগড়াছড়ি জেলা প্রশাসন ও গুইমারা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ফারজিকে বিশ হাজার ও অনন্যাকে বিশ হাজার টাকা মোট চল্লিশ হাজার টাকা সহায়তা প্রদান করা হয়েছে। 

গরীব মেধাবী শিক্ষার্থীর অদম্য ইচ্ছাশক্তিকে সামনে এগিয়ে নিতে খাগড়াছড়ি জেলা ও গুইমারা উপজেলা প্রশাসন সবসময় পাশে দাঁড়ায়।

আরো বলেন খাগড়াছড়ি জেলা প্রশাসন ও গুইমারা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এধরনের সহযোগিতা অব্যাহত থাকবে।