এবার চ্যাম্পিয়নদের হারাল সিলেট

দৈনিক এই আমার দেশ দৈনিক এই আমার দেশ

ডেস্ক : তলানিতে পড়ে থাকা দল রাজশাহীর কাছে এরআগে ম্যাচ হেরেছে গেলবারের চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স। এবার হারল আরেক তলানিতে থাকা দল সিলেট সিক্সার্সের কাছে। দারুণ এক দল নিয়েও বিপিএলের ষষ্ঠ আসরে ঠিক পেরে উঠছিল না সিলেট। এবার ঘরের মাঠ আর দর্শকদের কানফাঁটা চিৎকারে ঘুম ভাঙলো তাদের। স্থানীয় ক্রিকেটারদের সঙ্গে ব্যাটিংয়ে-বোলিংয়ে কাঁধে কাঁধ মিলিয়ে খেলল বিদেশিরা। তাতে সিলেট ২৭ রানে জয় পেল রংপুরের বিপক্ষে।

বুধবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় ম্যাচে প্রথমে ব্যাট করে ১৮৭ রানের বড় সংগ্রহ পায় সিলেট। দলের হয়ে ব্যর্থতার বৃত্তে থাকা লিটন দাস এ ম্যাচে করেন ৪৩ বলে ৭০ রান। এছাড়া আরেক ব্যর্থ তারকা সাব্বির রহমান খেলেন ২০ বলে ২০ রানের ইনিংস। এরপর ডেভিড ওয়ার্নারের ৩৬ বলে হার না মানা ৬১ রান এবং নিকোলাস পুরানের ১৬ বলে ২৬ রানের সুবাদে ওই সংগ্রহ পায় সিলেট।

জবাবে দলের ১১ রানের মাথায় গেইল, মেহেদি মারুফ এবং অ্যালেক্স হেলসকে হারায় রংপুর রাইডার্স। বিপিএলে এখন পর্যন্ত হাসেনি গেইলের ব্যাট। এছাড়া হেলসও ব্যর্থ এখন পর্যন্ত। তবে দুর্দান্ত ফর্মে থাকা রাইলো রুশো এ ম্যাচেও খেলেন দারুণ এক ইনিংস। রুশো ৩২ বলে ৫৮ রানের দারুণ এক ইনিংস খেলে দলের একশ’ রানের মাথায় আউট হন। পরে মোহাম্মদ মিঠুন ২৯ বলে ৩৫ এবং মাশরাফি মর্তুজা ২৭ বলে ৩৩ রান করেন। তাতে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬০ রান তোলে রংপুর।

সিলেটের হয়ে এ ম্যাচে ৪ ওভারে ৩৪ রান দিয় ২ উইকেট নেন তাসকিন। এরমধ্যে রুশো এবং মোহাম্মদ মিঠুনের গুরুত্বপূর্ণ উইকেট দখল করেন এই পেসার। মেহেদি রানা পান ২ উইকেট। দারুণ বল করা সোহেল তানভির ৪ ওভারে ২২ রানে এক উইকেট নেন। এছাড়া নেপালের লেগ স্পিনার সন্দিপ লামিচানে ৪ ওভারে মাত্র ১৮ রান খরচায় এক উইকেট পান। রংপুরের হয়ে শাফিউল ইসলাম ৪ ওভারে ৩১ রান দিয়ে ৩ উইকেট পান।