এবার গুলশান কাঁচাবাজারে আগুন, ২৫০ দোকান পুড়ে ছাই

নিজস্ব প্রতিবেদক : বনানীর আগুনের উত্তাপ না কমতেই এবার রাজধানীর গুলশান-১ এর ডিএনসিসি মার্কেটের পাশে কাঁচাবাজারে আগুন লেগেছে। শনিবার ভোর সাড়ে ৫টার দিকে আগুন লাগে। কাঁচাবাজারের ভেতরে একটি হোটেল থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে জানানো হয়েছে। অগ্নিকাণ্ডের ঘটনায় অন্তত আড়াইশটি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। তবে এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। প্রায় ২ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে জানানো হয়েছে। আজ শনিবার ভোর ৬টা নাগাদ মার্কেটের কাঁচা বাজার অংশে আগুনের সূত্রপাত হয় ধারণা করা হচ্ছে। খুব দ্রুত এই আগুন সুপার মার্কেট অংশেও ছড়িয়ে পড়ে।

অগ্নিকাণ্ডের শুরুতে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। পরে ধাপে ধাপে মোট ২০টি ইউনিট এই কাজে যোগ দেয়। সেনা বাহিনী, নৌ বাহিনী এবং বিমান বাহিনীও আগুন নিয়ন্ত্রণের কাজে অংশ নিচ্ছে। আর পানি সরবরাহের কাজ করছে ওয়াসা। অগিকাণ্ডের কারণে গুলশান-১ এলাকার যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে বলে জানা গেছে।

এর আগে গত বৃহস্পতিবার দুপুর ১টার দিকে বনানীর ১৭ নম্বর রোডে ২২তলা বিশিষ্ট এফআর টাওয়ারে আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের ২৫ ইউনিট, সেনাবাহিনী, বিমানবাহিনী, নৌবাহিনী ও র্যা ব-পুলিশ তৎপরতায় প্রায় পাঁচ ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। অগ্নিকাণ্ডে ২৫ জন নিহত ও অর্ধশতাধিক আহত হয়েছেন।