এক আসরে সর্বোচ্চ উইকেটের রেকর্ড মাশরাফিরও

দৈনিক এই আমার দেশ দৈনিক এই আমার দেশ

এই আমার দেশ ডেস্ক : বিপিএলের এক আসরে যৌথভাবে সর্বোচ্চ উইকেটের মালিক হয়েছেন বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ঢাকার বিপক্ষে দুই উইকেট নিয়ে দারুণ এই মালইফলক ছুঁলেন তিনি। তবে দলকে জেতাতে পারেননি মাশরাফি। হতে পারে মাশরাফির এটাই শেষ বিপিএল। আর শেষবার হলে শিরোপা ধরে রাখতে না পারার আক্ষেপ হয়তো থাকবে তার। তবে তার দারুণ বোলিং করে দলকে এগিয়ে নেওয়ার কৃতিত্ব হারিয়ে যাবে না।

বিপিএলের এক আসরে সর্বোচ্চ উইকেট ২২টি। বিপিএলের ২০১৬ সালের আসরে কেভিন কুপার গড়েন ওই রেকর্ড। এরপর সাকিব গেল আসরে নেন ২২ উইকেট। এবার আবার ২২ উইকেট হয়ে গেছে সাকিবের। ফাইনালে ওঠার ম্যাচে এক উইকেট নিয়ে দ্বিতীয়বারের মতো এই মাইলফলক ছুঁলেন বিশ্বসেরা অলরাউন্ডার। তার সামনে সুযোগ আছে ফাইনালে একটি উইকেট নিয়ে রেকর্ডটা পুরোপুরি নিজের করে নেওয়ার।

ওদিকে বিপিএলের ষষ্ঠ আসরে বিদায় নেওয়া সিলেটের পেসার তাসকিন আহমেদ এবারের বিপিএলে ২২ উইকেট নিয়েছেন। শেষ ম্যাচে চিটাগংয়ের বিপক্ষে ইনজুরি নিয়ে মাঠ না ছাড়লে উইকেট সংখ্যা বাড়ানোর সুযোগ ছিল তার। এবার দেশি তারকাদের মধ্যে মাশরাফি নিলেন ২২ উইকেট। মাশরাফির এবারের আসরে সেরা বোলিং ফিগার ১১ রানে ৪ উইকেট। মাশরাফিদের কাতারে ওঠার সুযোগ আছে রুবেল হোসেনের। তিনি রংপুরের বিপক্ষে দ্বিতীয় কোয়ালিফায়ারে ৪ উইকেট নিয়ে ২১ উইকেটের মালিক হয়ে গেছেন।