উপজেলা নির্বাচনে ১৪ দলের শরিকরা দলীয়ভাবে অংশ নেবে : নাসিম

দৈনিক এই আমার দেশ দৈনিক এই আমার দেশ

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম এমপি আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ১৪ দলের অবস্থান তুলে ধরে বলেছেন, স্থানীয় সরকারের এই নির্বাচনে জোটগতভাবে অংশগ্রহণ করবে না ১৪ দল। নির্বাচনকে অর্থবহ ও প্রতিযোগিতামূলক করার লক্ষ্যে জোটভুক্ত দলগুলো স্ব স্ব দলীয়ভাবে অংশ নিবে।
১৪ দলের পক্ষ থেকে দেওয়া এক প্রতিক্রিয়ায় মোহাম্মদ নাসিম এসব কথা বলেন। বিএনপি উপজেলা পরিষদ ও ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে অংশগ্রহণ করবে না বলে বৃহস্পতিবার ঘোষণা দিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। পরদিন ১৪ দলের অবস্থান স্পষ্ট করলেন মোহাম্মদ নাসিম।

মোহাম্মদ নাসিম বলেন, উপজেলা পরিষদ নির্বাচনে জনগণ যেন ইচ্ছামতো পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে নির্বাচিত করতে পারে। আশা করি নির্বাচন কমিশন ও প্রশাসন সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা গ্রহণ করবে। তাহলে এদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সূচিত গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকবে এবং স্থানীয় সরকার শক্তিশালী ও প্রতিনিধিত্বমূলক হবে। এ নির্বাচনের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসীরা বিজয়ী হবে বলে মোহাম্মদ নাসিম আশাবাদ ব্যক্ত করে।