আয়াক্সের বিপক্ষে রিয়ালের জয়, প্রশ্নবিদ্ধ রেফারির ভূমিকা

দৈনিক এই আমার দেশ দৈনিক এই আমার দেশ

দলকে জয়সূচক গোলটি এনে দেন আসেনসিও। ছবি: বিবিসি
এই আমার দেশ ডেস্ক : উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর খেলায় অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ আয়াক্সকে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ হারিয়েছে সত্য, তবে তাদের পদ্মা নাচন নাচিয়ে ছেড়েছে তারুণ্য নির্ভর ডাচ এই দলটি। বিপরীতে টানা তিনবারের চ্যাম্পিয়নদের জয়ে রেফারিরও ভূমিকা ছিলো বলে সমালোচনা চলছে বেশ জোরেসোরে।

ম্যাচের শুরু থেকেই পুরো মাঠই দাপিয়ে বেড়িয়েছে আয়াক্স। কিন্তু শেষ পর্যন্ত বর্তমান চ্যাম্পিয়নদের কাছে হেরে যেতে হয় তাদের। বেনজেমা-আসেনসিওর গোলে স্বাগতিকদের ১-২ ব্যবধানে হারায় রিয়াল মাদ্রিদ।

৩৮ মিনিটের মাথায় কর্নার থেকে পাওয়া বলে মাথা ছুঁয়ে দেয় আয়াক্সের এক খেলোয়াড়। যে যাত্রায় কর্তোয়া রক্ষা করলেও তার হাত ফসকে বল পড়ে গেলে হেডে জালে জড়ান আর্জেন্টাইন তারকা ফুটবলার ট্যাগলিয়াফিকো। কিন্তু ভিএআরের মাধ্যমে গোলটি বাতিল করে দেন রেফারি। এখন এই নিয়েই চলছে নানান বিতর্ক।

আয়াক্সের বিপক্ষে রিয়ালের জয়, প্রশ্নবিদ্ধ রেফারির ভূমিকা

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমণাত্মক আয়াক্স। ৬১ মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে ভিনিসিয়ুসের বাড়ানো পাস থেকে গোল করে রিয়ালকে প্রথম এগিয়ে দেন বেনজেমা। গোল হজম করে আরো ক্ষিপ্র হয়ে ওঠে আয়াক্স। ৭৬ মিনিটে জায়েখের গোলে সমতায় ফেরে ডাচ ক্লাবটি। কিন্তু ম্যাচ শেষ হওয়ার তিন মিনিট আগে কার্ভাহালের বাড়ানো ক্রসে গোল করে দলকে জয়সূচক গোলটি এনে দেন আসেনসিও।