আ’লীগ নেতার ফেসবুক স্ট্যাটাসে তোলপাড়

নিজস্ব প্রতিবেদক : উপজেলা পরিষদ নির্বাচনে সোনারগাঁ থেকে মনোনয়নবঞ্চিত সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সম্পাদক মাহফুজুর রহমান কালাম ফেসবুকে একটি আবেগঘন স্ট্যাটাস লিখেছেন।

নিজের ফেসবুক আইডিতে লেখা ওই স্ট্যাটাস ভাইরাল হওয়ার পর উপজেলার সর্বত্র ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়েছে। আওয়ামী লীগের অনেক নেতাকর্মী ওই স্ট্যাটাস পড়ে আবেগাপ্লুুত হয়ে পড়েন। কালাম তার ফেসবুক আইডিতে উল্লেখ করেন- ‘সোনারগাঁও-এর নৌকার মাঝি হওয়ার যোগ্যতা আর অযোগ্যতা।’

যোগ্যতা হল যে যারা সারাজীবন ছাত্রলীগ, আওয়ামী লীগ করেছে তাদের ‘আমলীগার’ বলে তিরস্কার করা। ২০০১ সালে নৌকা প্রতীক না পেয়ে জননেত্রী শেখ হাসিনাকে গালাগালি করা, নৌকায় লাথি মেরে নৌকা ভেঙে ফেলা, নৌকার তোরণ পুড়িয়ে দিয়ে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে দল থেকে বহিষ্কার হওয়া।

২০০৮ সালের ১/১১-এর সময় মাইনাস টু ফর্মুলা বাস্তবায়নের জন্য তথাকথিত ‘সুশাসনের জন্য সংস্কার’-এর নামে জননেত্রী শেখ হাসিনাকে রাজনীতি থেকে বিতাড়িত করার জন্য জনমত সৃষ্টি করার লক্ষ্যে সভা-সেমিনার করা।

অযোগ্যতা হল ছাত্রজীবনে স্বৈরাচার এরশাদবিরোধী আন্দোলন করে বারবার হামলা, মামলার শিকার হওয়া। ১৯৯১-১৯৯৬ সাল পর্যন্ত আন্দোলন করতে যেয়ে বারবার গ্রেফতার হয়ে কারাবরণ করা।

২০০১-২০০৬ বিএনপি-জামায়াত জোট সরকারের দুঃশাসনের বিরুদ্ধে জননেত্রী শেখ হাসিনার ডাকে আন্দোলন করতে যেয়ে পুলিশ বাদী ১৪টি মিথ্যা মামলার আসামি হওয়া। আমার এসব অযোগ্যতার জন্যই আমি আজ নৌকার অযোগ্য।