আমার দ্বিতীয় স্বামী সাগরের প্রথম বিয়েটা ছিল একটি দুর্ঘটনা: সালমা

ডেস্ক রিপোর্ট : লালনকন্যা খ্যাত কণ্ঠশিল্পী সালমা। সম্প্রতি তার দ্বিতীয় স্বামীর প্রথম বিয়ে নিয়ে গণমাধ্যম জুড়ে চলছে আলোচনা-সমালোচনা। কুষ্টিয়ার মেয়ে মৌসুমি আক্তার সালমা সংগীত বিষয়ক রিয়েলিটি শো ‘ক্লোজআপ ওয়ান– তোমাকেই খুঁজছে বাংলাদেশ’-এর দ্বিতীয় আসরের বিজয়ী ছিলেন। এরপর থেকে তিনি নিয়মিতই গানের সঙ্গে যুক্ত রেখেছেন নিজেকে। পেয়েছেন জনপ্রিয়তাও।

কণ্ঠশিল্পী সালমা

২০১১ সালে পারিবারিকভাবে তার প্রথম বিয়ে হয় দিনাজপুর-৬ আসনের সরকার দলীয় এমপি শিবলী সাদিকের সঙ্গে। তাদের সংসারজুড়ে আসে একমাত্র কন্যা স্নেহা। ২০১৬ সালে বনিবনা না হওয়া সেই সংসারে বিচ্ছেদ ঘটে।

পরবর্তীতে গত বছরের শেষ দিনে (৩১ ডিসেম্বর) সানাউল্লাহ নূর সাগর নামের একজন আইনজীবীর সঙ্গে তিনি আবার বিবাহবন্ধনে আবদ্ধ হন। সাগর ময়মনসিংহের হালুয়াঘাটের ছেলে। পেশায় ঢাকা জজ কোর্টের অ্যাডভোকেট। তবে বর্তমানে বার অ্যাট ল’ সম্পন্ন করতে অবস্থান করছেন যুক্তরাজ্যে।

কণ্ঠশিল্পী মৌসুমী আক্তার সালমা ও দ্বিতীয় স্বামী সানাউল্লাহ নূরে সাগর

এদিকে তার দ্বিতীয় স্বামীর প্রথম বিয়ে এবং নতুন গান নিয়ে একটি সাক্ষাৎকার দিয়েছেন। সেটি পাঠকদের জন্য হুবহু প্রকাশ করা হলো-

সম্প্রতি প্রকাশ হয়েছে তার নতুন গান ‘বাংলাদেশ’। অন্যদিকে গত সোমবার থেকে গানটি দর্শকপ্রিয়তা পাচ্ছে। পাশাপশি তার বর্তমান স্বামী সানাউল্লাহ নূর সাগরের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ১-এ মামলা দায়ের করেছেন প্রথম স্ত্রী তাসনিয়া মুনিয়াতের মা দিলারা খানম। সাক্ষাৎকার নিয়েছেন অনিন্দ্য মামুন

স্বাধীনতা দিবস উপলক্ষে ‘বাংলাদেশ’ শিরোনামে নতুন গান প্রকাশ করলেন। গানটি কেমন সাড়া পেয়েছে?

দেশপ্রেমের চেতনা থেকে গানটি গেয়েছি। দেশের সুনাগরিক ও একজন শিল্পী হিসেবে দেশাত্মবোধক গান করা আমার দায়িত্ব। এ ছাড়া দেশের গানের প্রতি আমার বিশেষ দুর্বলতা রয়েছে। গানটি প্রকাশের পর অনেকেই প্রশংসা করেছেন। ইউটিউব লিংকে অনেকেই তাদের মন্তব্য লিখেছেন।

নিজেই একটি প্রযোজনা সংস্থা খুলেছেন। অন্য প্রযোজনা থেকে গান করবেন?

দেখুন, এখন গান প্রকাশের ধারা পরিবর্তন হয়েছে। ফলে এখন চাইলেই কিন্তু সিডিতে অ্যালবাম করা যাচ্ছে না। সবাই এখন একক গানের দিকে ঝুঁকেছে। আর সে কারণেই আমিও নতুন ধারায় গান গাইবার জন্যই নিজেই প্রযোজনা প্রতিষ্ঠান খুলেছি। আমার এই প্রতিষ্ঠানে অন্যদেরও গাইবার সুযোগ রয়েছে।

আপনার বর্তমান স্বামী সানাউল্লাহ নূর সাগরকে নিয়ে যে অভিযোগ উঠেছে। বিষয়টি নিয়ে আপনার মতামত কী…

সাগরের বিরুদ্ধে তার প্রথম স্ত্রীর অভিযোগগুলো শুনলাম। সাগর এখন যুক্তরাজ্যে অবস্থান করছে। ও দেশে এসেই এ বিষয়ে কথা বলবে এবং ব্যবস্থা নেবে। বিষয়টি আইনগতভাবে মোকাবেলা করা হবে।

সাবেক স্বামী এমপি শিবলী সাদিক এবং একমাত্র কন্যা স্নেহার সঙ্গে সালমা

সাগরের প্রথম স্ত্রী তাসনিয়া মুনিয়াতের সম্পর্কে জানতেন?

তাসনিয়া মুনিয়াতের সম্পর্কে সাগর আমায় সব বলেছে। মুনিয়াতের সঙ্গে তার বিয়ে ছিল একটা দুর্ঘটনা। প্রায় এক বছর আগে তাদের ছাড়াছাড়িও হয়। যেহেতু সাগর নিজেও আইনের মানুষ। ফলে আইনি সব প্রক্রিয়ায় সে তার প্রথম স্ত্রীকে তালাক দিয়ে আমায় বিয়ে করেছে। এখন শুনলাম সেই মেয়ের পরিবার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা করেছে। তালাকের এক বছর পর কীভাবে নারী নির্যাতনের এই মামলা করে বুঝলাম না।

মামলার পর কি সাগরের সঙ্গে আপনার যোগাযোগ হয়েছে?

যোগাযোগ কেন হবে না! আমি তো তার স্ত্রী। আমাদের প্রতিনিয়তই যোগাযোগ হয়। গত সাত মাস ধরে সাগর যুক্তরাষ্ট্রে আছে। মামলার কথা শোনায় সেও অবাক হয়েছে। আসলে আমাদের হয়রানির জন্য মামলা করা হয়েছে। তাদের উদ্দেশ্য, সমাজের কাছে আমাদের হেয় করা।

কিন্তু অনেকেই বলছেন আপনি সাগরের আগের বিয়ের কথা জানতেন না?

অবশ্যই তার আগের বিয়ে ও ডিভোর্সের কথা জানি আমি। সব জেনেই আমি আর সাগর বিয়ে করেছি। আর আমিও যেহেতু আইনের ছাত্রী ফলে আমিও ডিভোর্স না হলে বিয়ের পিঁড়িতে বসতাম না। যারা আমার এ বিষয়টি নিয়ে কথা বলছেন তারা আসলে কিছু জানেন না।