আধুনিকতার ছোঁয়ায় এগিয়ে যাচ্ছে দড়িমাছিমপুর মদিনাতুল উলুম মাদরাসা ও এতিমখানা

কুমিল্লা, তিতাস প্রতিনিধি, মোঃ রমিজ উদ্দিন,
দড়িমাছিমপুর মদিনাতুল উলুম মাদরাসা ও এতিমখানা একটি আধুনিক শিক্ষা প্রতিষ্ঠান। ধর্মীয় শিক্ষার পাশাপাশি জাগতিক শিক্ষার সমন্বয়ে এবং আধুনিক কারিকুলামে পরিচালিত একটি প্রতিষ্ঠান।

পরকালমুখী সৎ চরিত্রবান,সুনাগরিক ও দায়ী ইলল্লাহ তৈরির লক্ষে অত্র দড়িমাছিমপুর মদিনাতুল উলুম মাদরাসা ও এতিমখানা ছোট পরিসরে ১৯৭৮ সালে প্রতিষ্ঠিত হয়। হযরত হাফেজ্জি হুজুর (রহ:) এর পরামর্শে ও দোয়া নিয়ে আলহাজ্ব মোঃ মনিরুল হক তাঁর পূর্ব পুরুষদের ওয়াকফকৃত জায়গায় গ্রামবাসিদের সার্বিক সহযোগিতা ও আন্তরিকতার মাধ্যমে অত্র মাদরাসাটি প্রতিষ্ঠা করেন।

২০২২ সাল থেকে প্রতিষ্ঠানটি দক্ষ ও অভিক্ষ শিক্ষক মন্ডলি দ্বারা নতুন সাজে নতুন আঙ্গিকে শিক্ষার মান উন্নয়ন করার লক্ষে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।
এবিষয়ে অত্র মাদরাসার প্রিন্সিপাল মাওলানা যাইনুল আবেদীন বলেন, আমাদের লক্ষ ও উদ্দেশ্য হচ্ছে,
আধুনিক বিশ্বের সকল প্রকার চ্যালেঞ্চকে সামনে রেখে কোরআন সুন্নাহর আলোকে ধার্মিক, আদর্শবান সুনাগরিক ও দায়ি ইলল্লাহ হিসেবে গড়ে তোলা। বিশেষ করে ইসলাম ও জেনারেল শিক্ষার মাধ্যমে দুনিয়া ও আখেরাতের কল্যাণ দান এবং জাহান্নামের আজাব থেকে মুক্তি। জীবনে বাস্তবায়ন প্রয়েগ করাই আমাদের মূল লক্ষ ও উদ্দেশ্য।

আমাদের রয়েছে তিনটি বিভাগ:

১. নুরানী আধুনিক কিন্ডার গার্ডেন
২. নাজেরা ও হিফজুল কোরআন এবং
৩. কিতাব বিভাগ

শিক্ষকমন্ডলী:
দেশ বিদেশের খ্যাতিমান শিক্ষা প্রতিষ্ঠানসমূহে সুনামের সাথে অধ্যয়নরত দেশবরেণ্য উলামা মাশায়েখের সোহবত ইয়াফতা ও হাতে গড়া দক্ষ অভিজ্ঞ শিক্ষকমন্ডলী দ্বারা পাঠদান। বিশেষ করে বিষয়ভিত্তিক অভিজ্ঞ শিক্ষক দ্বারা পাঠদানসহ ফলাফলের ক্ষেত্রে আন্তর্জাতিক মান অর্জনের প্রচেষ্টা। তাই আপনার সন্তানের সুন্দর ভবিষ্যতের জন্য চলে আসুন দড়িমাছিমপুর মদিনাতুল উলুম মাদরাসা ও এতিমখানায়।