আতিকুল ঢাকা উত্তরের মেয়র নির্বাচিত

দৈনিক এই আমার দেশ দৈনিক এই আমার দেশ

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) উপ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হয়ে ৮ লাখ ৩৯ হাজার ৩০২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আতিকুল ইসলাম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির শাফিন পেয়েছেন ৫২ হাজার ভোট।

বৃহস্পতিবার রাতে রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম আতিকুলকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন। শুক্রবার সকাল ১১টায় চূড়ান্ত ফল ঘোষণা করা হবে।

এর আগে বৃহস্পতিবার সারাদিন ভোটগ্রহণ শেষে বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ফলাফল ঘোষণা শুরু করে নির্বাচন কমিশন (ইসি)।

এক হাজার ২৯৫টি কেন্দ্রের সবকটির প্রাপ্ত ফলাফলে দেখা যায়, আওয়ামী লীগের প্রার্থী আতিকুল পেয়েছেন আট লাখ ৩৯ হাজার ৩০২ ভোট। আর জাতীয় পার্টির প্রার্থী শাফিন পেয়েছেন ৫২ হাজার ভোট।

মেয়র পদে অপর তিন প্রার্থী এনপিপির আনিসুর রহমান দেওয়ান (আম) আট হাজার ৬৯৫, পিডিপির শাহীন খান (বাঘ) আট হাজার ৫৬০ এবং স্বতন্ত্র আব্দুর রহিম (টেবিল ঘড়ি) ১৪ হাজার ৪০ ভোট পেয়েছেন।

ডিএনসিসির মেয়র আনিসুল হকের মৃত্যুতে এই উপনির্বাচন হল। এতে বিজয়ী আতিক মেয়রের পদে থাকবেন এক বছর। এরপর আবার ভোট হবে।

আনিসুলকে অনুসরণ করে রাজনীতিতে আসা আতিক তার নির্বাচনী প্রতিশ্রুতিতেও পূর্বসূরি আনিসুল হকের অসমাপ্ত কাজগুলো শেষ করার অঙ্গীকার করেছেন।

আনিসুল হকের ‘স্মার্ট ঢাকা’ গড়ার প্রতিশ্রুতির মতো আতিকও তার নির্বাচনী ইশতেহার সাজান ‘সুস্থ, সচল ও আধুনিক’ ঢাকা গড়ার অঙ্গীকারে।

আনিসুল হকের শুরু করা প্রকল্পগুলো শেষ করায় গুরুত্ব দেওয়ার পাশাপাশি ঢাকা উত্তরে মশক নিধন, বিশুদ্ধ বাতাস ফিরিয়ে আনা, খেলাধূলা ও অন্যান্য গঠনমূলক কর্মকাণ্ডের জন্য উন্মুক্ত পার্ক ও মাঠ তৈরি করা, ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, বহুতল ও ভূগর্ভস্থ পার্কিং ব্যবস্থা গড়ে তোলার উদ্যোগ নেওয়ারও প্রতিশ্রুতি রয়েছে তার।