আগামীতেও বিপিএল খেলতে চান মাশরাফি

দৈনিক এই আমার দেশ দৈনিক এই আমার দেশ

এই আমার দেশ ডেস্ক : টেস্ট খেলা ছাড়েননি। কিন্তু চোটের কারণে অবসরই হয়ে গেছে মাশরাফি বিন মর্তুজার। হুট করে ছেড়েছেন আন্তর্জাতিক টি-২০। তাকে ফেরানোর চেষ্টা করলেও ফেরেননি তিনি। অবসরের বয়স হতে চললো দু’বছর। কেবল ওয়ানডে ক্রিকেটে নিয়মিত মাশরাফি। চোট জর্জর দেহ নিয়ে খেলে যাচ্ছেন। তবে ২০১৯ বিশ্বকাপের পর ছাড়তে পারেন এই ফরম্যাটও।

বিপিএলের আগামী আসর স্বাভাবিকভাবেই হবে ইংল্যান্ড বিশ্বকাপের পর। আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিলে তাকে আর মাঠে দেখা যাবে তো? ক্রিকেট কি খেলবেন আর মাশরাফি? প্রশ্নটা অবধারিত। মাশরাফি ভক্তদের মনের খোরাক মেটাতে এই প্রশ্নের পিছনে না ছুটে উপায় নেই সাংবাদিকদের।

সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় প্রশ্নে আবার ডালপালা বেশি। তবে মাশরাফি ভক্তদের ভালো খবরই দিলেন, ‘সুস্থ থাকলে আবারও বিপিএল খেলার ইচ্ছা আছে।’ তিনি চান তার ক্রিকেট ক্যারিয়ারটা ২০ বছরের মালইফলক ছুঁক।

বিপিএলের গেল আসরে চ্যাম্পিয়ন ছিল রংপুর। বিপিএলে এখন পর্যন্ত সফল অধিনায়কও তিনি। সবচেয়ে বেশি চারটি শিরোপা উচিয়ে ধরেছেন মাশরাফি। তবে ষষ্ঠ আসরের দ্বিতীয় কোয়ালিফায়ারে বুধবার ঢাকার বিপক্ষে পাঁচ উইকেটের হের বিদায় নিয়েছে তার রংপুর।

আর কি বিপিএলের শিরোপা লড়াইয়ে তার হবে দেখা, ‘আল্লাহ বাঁচিয়ে রাখলে, সুস্থ থাকলে অবশ্যই বিপিএল চালিয়ে যাওয়ার ইচ্ছা আছে। আন্তর্জাতিক ক্রিকেটের কথা বলতে পারছি না। ইচ্ছা ছিল, ২০ বছর ক্রিকেট খেলার। এটা অনেক আগের ইচ্ছা। তবে পারবো কি না জানি না। পরের বিপিএল সময়মতো হলে, খেলার ইচ্ছা আছে।’

এছাড়া কিছু ঘরোয়া ক্রিকেটও খেলতে চান তিনি। মাশরাফির ক্রিকেট ক্যারিয়ার অবশ্য ১৮ বছরের হয়ে গেছে। সামনে কেবল দু’বছর। সময়টা একেবার কমও না।