অন্তঃসত্তা ইউএনও ওএসডি: তদন্তের নির্দেশ প্রধানমন্ত্রীর

দৈনিক এই আমার দেশ দৈনিক এই আমার দেশ

নিজস্ব প্রতিবেদক : নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসনে আরা বেগম বীনাকে ওএসডির ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণমাধ্যমে খবরটি প্রকাশ হলে সেটি প্রধানমন্ত্রীর নজরে আসে এবং আজ সকালে তিনি জনপ্রশাসন সচিব ফয়েজ আহম্মদকে তদন্ত করে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন।

গত ৪ ফেব্রুয়ারি হোসনে আরা বেগম বীনাকে ওএসডি (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) করা হয়। এরপর গত ৮ ফেব্রুয়ারি রাতে বীনা তার ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন। যা নিয়ে তোলপাড় চলছে প্রশাসনে।

জানা যায়, মাত্র ৯ মাস পূর্বে তিনি এ পদে যোগদান করেন। দীর্ঘ ৯ বছরের দাম্পত্য জীবনে বহু চেষ্টা চিকিৎসার পরও কোনো সন্তান হয়নি তার। কিন্তু ৫ মাস পূর্বে জানতে পারেন তিনি ২ মাসের সন্তানসম্ভবা। এ অবস্থা নিয়েই ৩০ ডিসেম্বরের নির্বাচনে সহকারী রিটার্নিং অফিসার হিসেবে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেন। সন্তান প্রসবের সম্ভাব্য তারিখ ছিল আগামী ২০ এপ্রিল। কিন্তু হঠাৎ করে ওএসডির খবরে তিনি মারাত্মক মানসিক আঘাত পান। তাৎক্ষণিক হাসপাতালে ভর্তি হয়ে ৮ মাস বয়সী প্রি-ম্যাচিউর বেবিকে সিজার করে বের করে ফেলা হয়। বর্তমানে সে স্কয়ার হাসপাতালের এনআইসিওতে ভর্তি।

বিষয়টি প্রধানমন্ত্রীর নজরে আসার সঙ্গে সঙ্গে তিনি বিষয়টি তদন্তের নির্দেশ দেন। বিষয়টি সুষ্ঠু তদন্ত শেষে হোসনে আরা বেগম বীনাকে ভালো কোথাও বহালেরও নির্দেশনা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।